জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে মাস্টার্স (প্রফেশনাল) ভর্তি কার্যক্রমে এলএলবি/LLB ১ম পর্ব, পােষ্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন জার্নালিজম, পােষ্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন লাইব্রেরী এন্ড ইনফরমেশন সায়েন্স, এমএসসি ইন কম্পিউটার সায়েন্স, মাস্টার অব বিজনেস্ এ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ), এমবিএ ইন অ্যাপারেল মার্চেন্ডাইজিং কোর্সসমূহে ১ম রিলিজ স্লিপের অনলাইন আবেদন ১৮ জুলাই ২০১৯ তারিখ বিকাল ৪টা থেকে শুরু হয়ে ২৪ জুলাই ২০১৯ তারিখ রাত ১২টা পর্যন্ত চলবে।

যারা রিলিজ স্লিপে আবেদন করতে পারবে: নিম্নে রিলিজ  স্লিপে আবেদন করার যোগ্যতা দেওয়া হলো:

  • ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে মাস্টার্স (প্রফেশনাল) ভর্তি কার্যক্রমে যে সকল প্রার্থী মেধা তালিকায় স্থান পায়নি। অথবা স্থান পেয়েও ভর্তি হয়নি।
  • অথবা ভর্তি বাতিল করেছে।
  • যে সকল প্রার্থীর প্রাথমিক আবেদন কলেজ কর্তৃক নিশ্চয়ন করা হয়েছে, সে সকল প্রার্থীকে মেধা তালিকায় স্থান পেতে অবশ্যই রিলিজ স্লিপে আবেদন করতে হবে।


২০১৯-২০২০ শিক্ষাবর্ষে মাস্টার্স (প্রফেশনাল) ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপে অনলাইন আবেদনের তারিখ ১৮/০৭/২০১৯ থেকে ২৪/০৭/২০১৯

রিলিজ স্লিপে আবেদন করার নিয়ম:
  •  রিলিজ স্লিপে আবেদনের জন্য প্রার্থীকে এখান থেকে
    Mas/PhD অপশন থেকে applicant Login সিলেক্ট করে Masters (Prof.)  Login অপশনে ক্লিক করতে হবে এবং ওয়েবসাইটে প্রদর্শিত তথ্য ছকে প্রার্থীর রােল নম্বর ও পিন সঠিকভাবে এন্ট্রি দিতে হবে।
  • রিলিজ স্লিপে আবেদনের ক্ষেত্রে College Selection অপশনে গিয়ে প্রার্থী তার পছন্দ অনুযায়ী কলেজ সিলেক্ট করলে ঐ কলেজে কোর্সভিত্তিক শূন্য আসনের তালিকা ও তার Eligible কোর্সের তালিকা দেখতে পাবে। এ পর্যায়ে আবেদনকারী তার Eligible কোর্সে নতুন করে কলেজ পছন্দক্রম নির্ধারণ করে এন্ট্রি দিবে। এভাবে একজন আবেদনকারী তার পছন্দ অনুযায়ী তিনটি কলেজে পর্যায়ক্রমে কোর্স পছন্দক্রম নির্ধারণ করে এন্ট্রি দিবে।

বি.দ্র. ১) রিলিজ স্লিপের আবেদ ফরম সংশ্লিষ্ট  কলেজে জমা দিতে হবে না এবং আবেদনকারীকে কোনো ফি প্রদান করতে হবে না।

          ২) রিলিজ স্লিপের আবেদন সংশ্লিষ্ট কলেজ কর্তৃক অনলাইনে নিশ্চয়ন করতে হবে না।



Post a Comment

Previous Post Next Post