জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রমের ২য় মেধা তালিকায় ভর্তিকৃত শিক্ষার্থীদের বিষয় পরিবর্তন ও কোটার মেধা তালিকার ফলাফল ১৭ অক্টোবর, ২০১৯ তারিখ প্রকাশ করা হবে। উক্ত ফল বিকাল ০৪:০০ টা হতে মেসেজ এর মাধ্যমে এবং রাত ০৯:০০ টা থেকে ওয়েব সাইট ফল পাওয়া যাবে।


অনার্স ২য় মাইগ্রেশন ও কোটা মেধা তালিকার ফলাফল জানার পদ্ধতি:

অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২য় মেধাতালিকার বিষয় পরিবর্তন ও কোটা মেধা তালিকার ফলাফল জানতে নিচের লিংকে গিয়ে রোল নম্বর ও পিন নম্বর টাইপ করে লগিন করুন। আপনি কোটা মেধা তালিকায় স্থান পেলে বা আপনি ২য় মেধাতালিকায় বিষয় পরিবর্তন হলে আপনার নিম্নোক্তভাবে ফলাফল দেখতে পারবেন।


-----এখানে (link), রোল নম্বর হচ্ছে= ভর্তির জন্য প্রাথমিক আবেদন করার সময়, ফরমের মধ্যে যে রোল নম্বর লেখা থাকে, ঐ রোল নম্বর।

আর, পিন নম্বর= অনলাইনে আবেদন করার পর, সাথে সাথে মোবাইলের মধ্যে আসা মেসেজের মধ্যে তা পেয়ে যাবেন। ঐ পিন নম্বর।

  • এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখুন: 

NU ATHN Roll No এবং সেন্ড করুন ১৬২২২ নম্বরে।


এখানে, NU - National University

ATHN - Admission Test Honours

Roll no - প্রাথমিক আবেদন ফরমে প্রাপ্ত রোল নম্বর।

ভর্তি রোল ও পিন নাম্বার পুনরুদ্ধার করুন এখান থেকে


জরুরি তথ্য: কোটার মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থী ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের কোন শিক্ষা কার্যক্রমে পূূূূূর্বে ভর্তি হয়ে থাকলে, তাকে অবশ্যই ২২ অক্টোবর, ২০১৯ তারিখের মধ্যে পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করে চূড়ান্ত ভর্তি ফরম উত্তোলন করতে হবে।


অনার্স ২য় মাইগ্রেশন -এ বিষয় পরিবর্তিত হলে করণীয়:

অনার্স ২য় মেধা তালিকায় ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে যাদের বিষয় পরিবর্তন হবে তাদের পরিবর্তিত বিষয়ের ফরম প্রিন্ট করে সংশ্লিষ্ট কলেজে ১৭/১০/২০১৯ হতে ২২/১০/২০১৯ তারিখের মধ্যে জমা দিতে হবে।

উল্লেখ্য যে, কোন শিক্ষার্থীর বিষয় পরিবর্তন হলে তার পূর্বের বিষয়ে ভর্তি বাতিল হয়ে যাবে এবং পরিবর্তিত বিষয়ে তার ভর্তি নিশ্চিত হবে। তবে কোন শিক্ষার্থীর বিষয় পরিবর্তন না হলে তার পূর্বের বিষয়ে ভর্তি বহাল থাকবে।

বিষয় পরিবর্তনের ফরম সংশ্লিষ্ট কলেজ কর্তৃক অনলাইনে নিশ্চয়ন করতে হবে না।

বিষয় পরিবর্তনের ক্ষেত্রে শিক্ষার্থীকে কোন ফি প্রদান করতে হবে না।


অনার্স কোটা মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের হলে করণীয়:

অনার্স কোটা মেধা তালিকায় স্থানপ্রাপ্ত হলে, তাদের ভর্তি ফরম প্রিন্ট করে সংশ্লিষ্ট কলেজে ১৭/১০/২০১৯ হতে ২৩/১০/২০১৯ তারিখের মধ্যে জমা দিতে হবে।



অনার্স কোটা মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ তারিখ:

  • কোটা মেধাতালিকায় স্থান প্রাপ্তদের ভর্তির সময়সীমা: ১৭/১০/২০১৯ হতে ২৩/১০/২০১৯ তারিখ পর্যন্ত। ভর্তি ফরম পূরণ করতে নিম্নোক্ত চূড়ান্ত ভর্তি পদ্ধতির লিংকে ক্লিক করে দেখুন
  • ভর্তি ফরম জমা দেওয়ার সময়রেজিস্ট্রেশন ফি ৪৮৫/- টাকাসহ চড়ান্ত ভর্তি ফরমসহ অন্যান্য কাগজপত্র ১৯/১০/২০১৯ হতে ২৪/১০/২০১৯ পর্যন্ত সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে।
  • কলেজ কর্তৃক নিশ্চয়নের তারিখ: ১৯/১০/২০১৯ হতে ২৬/১০/২০১৯

অনলাইনে চূড়ান্ত ভর্তি পদ্ধতি বিস্তারিত দেখুন  এখান থেকে


Post a Comment

Previous Post Next Post