জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ২য় রিলিজ স্লিপের মেধা তালিকা ০২, ডিসেম্বর ২০১৯ তারিখ প্রকাশ করা হবে। নিম্নে ২০১৯-২০ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষের ভর্তি কার্যক্রমে ২য় রিলিজ স্লিপের ফলাফল, চূড়ান্ত ভর্তিতথ্য সহ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যবলী দেখুন:-







অনার্স ২য় রিলিজ স্লিপে শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ তারিখ:
  • চূড়ান্ত ভর্তির সময়সীমা : ০২/১২/২০১৯ হতে ১০/১২/২০১৯ তারিখ পর্যন্ত।
  • ভর্তি ফরম জমা দেওয়ার সময়: রেজিস্ট্রেশন ফি ৪৮৫/- টাকাসহ চড়ান্ত ভর্তি ফরমসহ অন্যান্য কাগজপত্র ০৩/১২/২০১৯ হতে ১১/১২/২০১৯ পর্যন্ত সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে।
  • কলেজ কর্তৃক নিশ্চয়নের তারিখ: ০৩/১২/২০১৯ হতে ১২/১২/২০১৯


অনার্স ২য় রিলিজ স্লিপের ফলাফল দেখার পদ্ধতি:

-----এখানে (link), রোল নম্বর আর পিন নম্বর
 হচ্ছে= ভর্তির জন্য প্রাথমিক আবেদন করার সময়, ফরমের মধ্যে যে রোল নম্বর লেখা থাকে, ঐ রোল নম্বর এবং তার(রোল) নিচে থাকা পিন নম্বর।

  • এসএমএস এর মাধ্যমে ফলাফল: 

NU ATHN Roll No এবং সেন্ড করুন ১৬২২২ নম্বরে।


----এখানে, NU - National University

ATHN - Admission Test Honours

Roll no - প্রাথমিক আবেদন ফরমে প্রাপ্ত রোল নম্বর।

ভর্তি রোল ও পিন নাম্বার পুনরুদ্ধার করুন এখান থেকে




জাতীয় বিশ্ববিদ্যালয়ের খবরাখবর পেতে আমাদের গ্রুপে যুক্ত হোন।

 গ্রুপের নাম: Edu Masail -EM



★★বিশেষ দৃষ্টি আকর্ষণ★★


  • ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রমে ২য় রিলিজ স্লিপে স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে কেউ ২০১৮-১৯ শিক্ষাবর্ষের কোনো শিক্ষা কার্যক্রমে ভর্তি হয়ে থাকলে, তাকে অবশ্যই ০৮ ডিসেম্বর এর মধ্যে পূর্বের ভর্তি কেনসেল করে, উক্ত ভর্তি কার্যক্রমের চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে। 
  • কলেজ কর্তৃপক্ষকে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রমে ২য় রিলিজ স্লিপে স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি ফরমে প্রদর্শিত সকল তথ্য ও ছবি (শিক্ষার্থীদের সনদপত্র ও নম্বরপত্র অনুযায়ী) যাচাই করে চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন করতে হবে। কোন শিক্ষার্থীর ভর্তি ফরমে প্রদর্শিত তথ্য ও ছবিতে অসংগতি বা গড়মিল পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষকে শিক্ষার্থীর ভর্তি নিশ্চয়ন না করে বিষয়টি লিখিতভাবে ডিন, স্নাকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুল বরাবর জানাতে হবে।


অনার্স ২য় রিলিজ স্লিপে স্থানপ্রাপ্তদের করণীয়:

অনার্স রিলিজ স্লিপে ১ম মেধাতালিকায় কোনো শিক্ষার্থী উত্তীর্ণ হলে, তাকে ১০/১২/২০১৯ তারিখের মধ্যে অনলাইন থেকে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে। তারপর ভর্তি ফি সহ প্রয়োজনীয় কাগজপত্র  নিয়ে সংশ্লিষ্ট কলেজে যেতে হবে। ভর্তি হতে যা যা লাগবে, তা সহ চূড়ান্ত ভর্তি হওয়ার পদ্ধতি নিম্নে দেখুন:


অনার্স ১ম বর্ষের চূড়ান্ত ভর্তি পদ্ধতি ২০১৯-২০: 

  •  ২০১৯-২০ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের চূড়ান্ত ভর্তির জন্য প্রার্থীকে এখান থেকে (Honours Tab -এ থেকে) Honours applicant's Login -এ ক্লিক করে (ওয়েবসাইটে প্রদর্শিত তথ্য ছকে) প্রার্থীর রােল নম্বর ও পিন সঠিকভাবে এন্ট্রি দিয়ে Login করুন।
    • এরপর Admission Information নামে একটি পেইজ তথা আপনি যে কলেজে নির্বাচিত হয়েছেন, তা দেখতে পাবেন। এবং একইসাথে Application Form নামে একটি অপশন থাকবে, চূড়ান্ত ভর্তির জন্য সেটাতে ক্লিক করতে হবে।
    • তারপর, যে পেজ আসবে তাতে আপনার নাম, পিতার সহ আপনি যে বিষয়ে চান্স পেয়েছেন তা সম্বলিত একটি পেজ আসবে। 
    • সেখানে আপনাকে Nationality এর বক্সে Bangladeshi লিখবেন। তারপর, নিজ ধর্ম select করবেন। এরপর, একজন গার্জিয়ান এর নাম দিবেন। তারপর, গার্জিয়ান এর ফোন নম্বর এবং তার বার্ষিক আয় দিবেন। এরপর
    • নিচে একটি লেখা থাকবে যে, Do you want to change your assignment subject on based your preference list? অর্থাৎ আপনি যদি ১ম চয়েজ না পান, তাহলে Yes এ ক্লিক করবেন নতুবা No তে ক্লিক করবেন।
    • এরপর, নিচের দিকে (বাম পাশে) আপনার স্বায়ী এবং(ডান পাশে) বর্তমান ঠিকানা দিবেন। তারপর সবকিছু সঠিক হলে Save Information এ ক্লিক করুন। 
    • তারপর যে পেজ আসবে, সেখান থাকা Download অপশনে ক্লিক করে, ভর্তি ফরম ডাউনলোড করে প্রিন্ট করুন। একটি থাকবে কলেজ কপি এবং একটি থাকবে স্টুডেন্ট কপি।
    • এরপর কলেজে উপরিউক্ত প্রয়োজনীয় কাগজপত্র সহ ফরমটি জমা দিবেন। 
    • তারপর কলেজ কর্তৃপক্ষ অনলাইনে আপনাকে নিশ্চায়ন করলে আপনার ভর্তির প্রক্রিয়া শেষ হবে।


    অনার্স ১ম বর্ষে চূড়ান্ত ভর্তি হতে যেসব কাগজপত্র লাগবে ২০১৯-২০২০:

    1. অললাইন থেকে মূল আবেদন ফরম– ২ কপি (অবশ্যই A4 অফসেট সাদা কাগজে কালার প্রিন্ট করতে হবে) একটি কলেজ কপি আর অন্যটি স্টুডেন্ট কপি।
    2. পাসপোর্ট সাইজের ছবি ৪টি এবং পেছনে নাম লিখে দিতে হবে (কলেজভেদে কম বেশি হতে পারে)।
    3. SSC বা সমমান ও HSC বা সমমান পরীক্ষার মূল নম্বরপত্র বা মার্কশিট -১টি করে ২ টি।
    4. SSC বা সমমান ও HSC বা সমমান পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ডের সত্যায়িত ফটোকপি – ১ করে ২ কপি।
    5. পাঠ বিরতি বা শিক্ষা বিরতি সনদপত্র। (২০১৮ সালে এইচএসসি পাশ করছে শুধু তাদের জন্য প্রযোজ্য)
    6. কোটার সনদপত্র (যারা মুক্তিযোদ্ধা, পোষ্য কোটায় আবেদন করছেন, এটা তাদের জন্য প্রযোজ্য)


    উল্লেখ্য যে,

    →→রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত আবেদনকারীদের বিষয় পরিবর্তনের সুযােগ থাকবে না।


    অনার্স ২য় রিলিজ স্লিপ এর ফলাফল সহ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য দেখুন ২০১৯-২০





    Post a Comment

    Previous Post Next Post