ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় কর্তৃক পরিচালিত কামিল মাস্টার্স (১ বছর মেয়াদী) পরীক্ষা- ২০১৫, কামিল (স্নাতকোত্তর) ২ বছর মেয়াদী পরীক্ষা- ২০১৭ ও ২০১৮ এবং ফাজিল (স্নাতক) পাস পরীক্ষা- ২০১৮ তে উত্তীর্ণ শিক্ষার্থীদের সনদ ও একাডেমিক ট্রান্সক্রিপ্ট প্রস্তুত করা হয়েছে। উক্ত বিজ্ঞপ্তি আজ (০৪/০২/২০২০) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। নিম্নে এ সংক্রান্ত তথ্যবলি দেওয়া হলো:


যারা সনদপত্র ও একাডেমিক ট্রান্সক্রিপ্ট উত্তোলন করতে পারবে:


  • ২০১৫ সালে উত্তীর্ণ (১ বছর মেয়াদী) কামিল মাস্টার্স পরীক্ষার্থী। 
  • ২০১৭ ও ২০১৮ সালে উত্তীর্ণ (২ বছর মেয়াদী) কামিল পরীক্ষার্থী। 
  • ২০১৮ সালে উত্তীর্ণ ফাজিল (পাস) পরীক্ষার্থী। 

সনদপত্র ও ট্রান্সক্রিপ্ট উত্তোলন যা করতে হবে:



  • উপরে উল্লিখিত যে সকল শিক্ষার্থী উচ্চ শিক্ষা, চাকুরীসহ অন্যান্য প্রয়ােজনে সনদ উত্তোলন করতে আগ্রহী, তারদেরকে প্রথমে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়- এর ওয়েব সাইটে যেতে হবে।
  • তারপর, “ফরম ডাউনলােড” অপশনে থাকা বিদ্যমান “সনদ ও ট্রান্সক্রিপ্ট উত্তোলনের আবেদনপত্র” ফাইল থেকে আবেদন ফরম ডাউনলােড করতে হবে। অথবা, নিচের লিংক থেকেও আবেদন ফরমটি ডাউনলোড করতে পারবেন।

সনদপত্র ও একাডেমিক ট্রান্সক্রিপ্ট এর আবেদন ফরম ডাউনলোড করুন এখান থেকে




  • তারপর ফরমে নির্দেশিত নিয়মাবলী অনুসরণ করে ফরম পূরণ করতে হবে।
  • তারপর ফিঃ প্রদান করে পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের সনদ শাখায়, তা জমা দিয়ে সনদ ও একাডেমিক ট্রান্সক্রিপ্ট উত্তোলন করতে পারবে।


ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সনদপত্র ও একাডেমিক ট্রান্সক্রিপ্ট উত্তোলন সংক্রান্ত বিজ্ঞপ্তি দেখুন ২০২০






Post a Comment

Previous Post Next Post

কোনো কিছু জিজ্ঞাসা করতে চান?


সুপ্রিয় বন্ধুরা! আপনারা কোনো কিছু জানতে চাইলে, পোষ্টের কমেন্ট বক্সে জিজ্ঞাসা করতে পারবেন। আর আমাদের সাইটের কোনো লিংকে ক্লিক করার পর অন্য সাইটে চলে গেলে ভয় পাবেন না। তা কেটে দিয়ে অথবা মোবাইলের ব্যাক বাটনে ক্লিক করে আবার ঐ লিংকে ক্লিক করুন কাঙ্ক্ষিত তথ্য পাবেন। -------ধন্যবাদ��