বিভিন্ন নিউজ পোর্টাল থেকে জানা যায় যে, করোনাভাইরাস সংক্রমণ এড়াতে কোচিং সেন্টারসহ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের বন্ধ বাড়িয়ে আগামী ৯ এপ্রিল পর্যন্ত করা হয়েছে।

প্রাক প্রাথমিক থেকে সব রকম শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। মঙ্গলবার শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির সভাপতিত্বে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

এর আগে, গত ১৭ মার্চ থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়েছিল সরকার। এছাড়াও ১ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষাও স্থগিত করা হয়েছে।

২০২০ সালের আলিম পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশিত হলে এখান থেকে দেখতে পারবেন।
২০২০ সালের এইচএসসি পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশিত হলে এখান থেকে দেখতে পারবেন।


এসময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ প্রমুখ।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত হয়েছে বলে জানান মন্ত্রী। এ সময় শিক্ষামন্ত্রী দিপু মনি বলেন, ছুটিতে শিক্ষার্থীরা বাসায় অবস্থান করবে এবং আইইডিসিআর ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলবে।

মন্ত্রী আরও জানান, আগামী শনিবার থেকে সংসদ টিভির মাধ্যমে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির ক্লাস সম্প্রচার করা হবে। প্রতিদিন সকাল সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত বিভিন্ন শ্রেণির ক্লাস হবে।







Post a Comment

Previous Post Next Post