মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে গত ২৫/০৩/২০২০ তারিখে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বলা হয় যে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন দেশের সকল সরকারি ও বেসরকারি মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের সকলের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, COVID-19 এর কারণে চলমান শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধকালীন সময়ে ষষ্ঠ থেকে দশম শ্রেণির পাঠদানের ধারাবাহিকতা রক্ষার জন্য 'সংসদ বাংলাদেশ টেলিভিশন'- এ বিষয়ভিত্তিক ক্লাস পরিচালনার কর্মসূচি গ্রহণ করা হয়েছে। নির্দিষ্ট একাডেমিক ক্যালেন্ডার (সংযুক্ত) অনুযায়ী আগামীকাল ২৯/০৩/২০২০ তারিখ সকাল  ৯.০০ টায় এই কার্যক্রম শুরু হবে।


পাঠদানকারী শিক্ষক ক্লাস শেষে পাঠদানকৃত বিষয়ের উপর বাড়ির কাজ দিবে। প্রত্যেকটি বিষয়ের জন্য শিক্ষার্থীরা আলাদা খাতায় তারিখ অনুযায়ী বাড়ির কাজ সম্পন্ন করবে এবং স্কুল খােলার পর সংশ্লিষ্ট শিক্ষকের কাছে জমা দিবে। এই বাড়ির কাজের উপর প্রাপ্ত নম্বর ধারাবাহিক মূল্যায়নের অংশ হিসেবে বিবেচিত হবে



"আমার ঘরে আমার স্কুল" কার্যক্রমের নতুন ক্লাস রুটিন ১৭ মে হতে ২০ মে পর্যন্ত 

Amar ghore amar school - new class routine p-1
Amar ghore amar school - new class routine p-1

Amar ghore amar school - new class routine p-2
Amar ghore amar school - new class routine p-2




প্রকাশিত রুটিনে বলা হয়েছে যে, পরবর্তী সপ্তাহের রুটিন যথা সময়ে মাউশির ওয়েবসাইটে প্রকাশ করা হবে।



  • ২৯-০৩-২০২০ তারিখের ক্লাস নিম্নে দেখু্ন




  • অথবা ফেসবুক থেকেও আপনারা সব লাইভ ক্লাস দেখতে পারবেন। ফেসবুক এর এই পেইজ থেকে লাইভ ক্লাস দেখতে পারবেন।

    • ০১-০৪-২০২০ তারিখের লাইভ ক্লাস দেখুন



    প্রাণঘাতী COVID-19 তথা করোনা ভাইরাস থেকে শিক্ষক ও শিক্ষার্থীদের দুরে রাখতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে সরকার। এই বন্ধের সময়ে শিক্ষার্থীদের বিকল্প পদ্ধতিকে সংসদ টেলিভিশনের মাধ্যমে পাঠদান করার সিদ্ধান নেওয়া হয়।

    Post a Comment

    Previous Post Next Post