মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে ১৮/০৪/২০২০ তারিখে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বলা হয় যে, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের আওতাধীন দেশের সকল সরকারি ও বেসরকারি মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের সকলের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, COVID-19 এর কারণে চলমান শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধকালীন সময়ে দাখিল ষষ্ঠ থেকে দশম শ্রেণির পাঠদানের ধারাবাহিকতা রক্ষার জন্য 'সংসদ বাংলাদেশ টেলিভিশন'- এ "আমার ঘরে আমার মাদ্রাসা" কর্মসূচীর মাধ্যমে বিষয়ভিত্তিক ক্লাস পরিচালনার কর্মসূচি গ্রহণ করা হয়েছে। নির্দিষ্ট একাডেমিক ক্যালেন্ডার (সংযুক্ত) অনুযায়ী আগামীকাল ১৯/০৪/২০২০ তারিখ সকাল  ৪.০০ টায় এই কার্যক্রম শুরু হবে।


পাঠদানকারী শিক্ষক ক্লাস শেষে পাঠদানকৃত বিষয়ের উপর বাড়ির কাজ দিবে। প্রত্যেকটি বিষয়ের জন্য শিক্ষার্থীরা আলাদা খাতায় তারিখ অনুযায়ী বাড়ির কাজ সম্পন্ন করবে এবং স্কুল খােলার পর সংশ্লিষ্ট শিক্ষকের কাছে জমা দিবে। এই বাড়ির কাজের উপর প্রাপ্ত নম্বর ধারাবাহিক মূল্যায়নের অংশ হিসেবে বিবেচিত হবে


"আমার ঘরে আমার মাদ্রাসা" কর্মসূচীর মাধ্যমে সংসদ টিভিতে দাখিল ষষ্ঠ থেকে দশম শ্রেণির ক্লাস রুটিন

০৮ জুলাই ২০২০
'আমার ঘরে আমার মাদ্রাসা' ক্লাস রুটিন ০৮ জুলাই ২০২০


০৭ জুলাই, ২০২০ তারিখের রুটিন
'আমার ঘরে আমার মাদ্রাসা' ক্লাস রুটিন ০৭ জুলাই ২০২০



২৯ জুন ২০২০ তারিখের রুটিন

Amar ghore amar madrasha class routine 29 june
Amar ghore amar madrasha class routine 29 june 



"আমার ঘরে আমার মাদ্রাসা" কর্মসূচীর মাধ্যমে দাখিল ষষ্ঠ থেকে দশম শ্রেণির লাইভ ক্লাস দেখার পদ্ধতি ঃ


"আমার ঘরে আমার মাদ্রাসা" কর্মসূচীর মাধ্যমে দাখিল ষষ্ঠ থেকে দশম শ্রেণির পাঠদানের ধারাবাহিকতা রক্ষার জন্য অনলাইনে বিষয়ভিত্তিক ক্লাস পরিচালনার কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এই কর্মসূচির ক্লাস শুধুমাত্র ডিস লাইনের "সংসদ টেলিভিশন" এ লাইভ সম্প্রচার হবে। তবে হতাশ হওয়ার কিছু নেই। এর বিকল্প হিসেবে আমরা Facebook, Youtube সহ Website ও দেখতে পারবো। চলুন জেনে নেওয়া যাক যে কিভাবে বিকল্প পদ্ধতিতে দেখতে পারি-


  • FaceBook থেকে আপনারা সব লাইভ ক্লাস দেখতে পারবেন। ফেসবুক এর 'কিশোর বাতায়ন' এই পেইজ থেকে লাইভ ক্লাস দেখতে পারবেন। তাছাড়া আমাদের ফেসবুক গ্রুপ Edu Masail - EM থেকেও লাইভ ভিডিও দেখতে পারবেন।
  •  YouTube এর  বিভিন্ন চ্যানেল থেকে আপনারা লাইভ ক্লাস দেখতে পারবেন।
  • Website থেকেও লাইভ ক্লাস দেখতে পারবেন। যেমন- জাগোবিডি.কম 


"আমার ঘরে আমার মাদ্রাসা" কর্মসূচীর মাধ্যমে সংসদ টিভিতে দাখিল ষষ্ঠ থেকে দশম শ্রেণির অনলাইন ক্লাসের বিজ্ঞপ্তি

প্রাণঘাতী COVID-19 তথা করোনা ভাইরাস থেকে শিক্ষক ও শিক্ষার্থীদের দুরে রাখতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে সরকার। এই বন্ধের সময়ে শিক্ষার্থীদের বিকল্প পদ্ধতিকে সংসদ টেলিভিশনের মাধ্যমে পাঠদান করার সিদ্ধান নেওয়া হয়।

Post a Comment

Previous Post Next Post