ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত ও প্রাথমিক পাঠদানপ্রাপ্ত সকল কামিল মাদরাসার অধ্যক্ষ, ভারপ্রাপ্ত কর্মকর্তা, ছাত্রছাত্রী ও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, ২০১৯ সালের কামিল (স্নাতকোত্তর) ১ম ও ২য় পর্ব এর স্থগিত মৌখিক পরীক্ষার সময়সূচী পুনঃনির্ধারণ করা হয়েছে। সম্মানিত অধ্যক্ষ, ভারপ্রাপ্ত কর্মকর্তা ও পরীক্ষকগণকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধির পাশাপাশি নিম্নলিখিত নির্দেশনাসমূহ অনুসরণ করে নির্ধারিত সময়ে পরীক্ষা গ্রহণ করার জন্য অনুরােধ করা হয়েছে।

কামিল টিউটোরিয়াল (মৌখিক) পরীক্ষার সংশোধিত রুটিন ২০২০


২০১৯ সালের কামিল ১ম ও ২য় পর্বের স্থগিত টিউটোরিয়াল পরীক্ষা আগামী ১০/৮/২০২০ থেকে ৩১/৮/২০২০ পর্যন্ত অনুষ্ঠিত হবে। এবং দৈনিক দুই শিফটে পরীক্ষা গ্রহণ করতে হবে। ক) ১ম শিফট : ১০.০০ হতে ০১.০০ টা পর্যন্ত। খ) ২য় শিফট : ০২.০০ হতে ৫.০০ টা পর্যন্ত।


প্রয়ােজনীয় নির্দেশনা :


  • ১. প্রতি শিফটে ৫০ জনের অধিক শিক্ষার্থীর পরীক্ষা নেয়া যাবে না।
  • ২. প্রত্যেক কেন্দ্রের সর্বমােট পরীক্ষার্থীদের শিট অনুযায়ী বিভক্ত করে পরীক্ষার ন্যূনতম ২ দিন পূর্বে পরীক্ষার্থীদের কেন্দ্রে উপস্থিতির সময় জানাতে হবে।
  • ৩. অপেক্ষমান পরীক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে বসার ব্যবস্থা করতে হবে।
  • ৪. পরীক্ষা গ্রহণের সাথে সাথে পরীক্ষার্থীদের কেন্দ্রস্থল ত্যাগ করতে হবে। কোন রকম সমাগম ও ভীড় তৈরী করা যাবে না।
  • ৫. কেন্দ্রে পর্যাপ্ত হ্যান্ড স্যানিটাইজার বা সবান দিয়ে হাত ধােয়ার ব্যবস্থা করতে হবে।
  • ৬. পরীক্ষক ও পরীক্ষার্থীদের যাতায়াতের সময় পূর্ণাঙ্গ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।
  • ৭. সাপ্তাহিক ছুটির দিনে পরীক্ষা গ্রহণ করা যাবে , তবে সরকারি সাধারণ ছুটির দিনগুলােতে কোন অবস্থাতেই পরীক্ষা গ্রহণ করা যাবে না।



কামিল টিউটোরিয়াল (মৌখিক) পরীক্ষার সংশোধিত রুটিন ২০২০



Post a Comment

Previous Post Next Post

কোনো কিছু জিজ্ঞাসা করতে চান?


সুপ্রিয় বন্ধুরা! আপনারা কোনো কিছু জানতে চাইলে, পোষ্টের কমেন্ট বক্সে জিজ্ঞাসা করতে পারবেন। আর আমাদের সাইটের কোনো লিংকে ক্লিক করার পর অন্য সাইটে চলে গেলে ভয় পাবেন না। তা কেটে দিয়ে অথবা মোবাইলের ব্যাক বাটনে ক্লিক করে আবার ঐ লিংকে ক্লিক করুন কাঙ্ক্ষিত তথ্য পাবেন। -------ধন্যবাদ��